কবিতা তুমি



কবিতা তুমি
*************
মোঃ আব্দুল্লাহ আল মামুন
*****
কবিতা তুমি আমার প্রথম স্পর্শ।
প্রথম আবেগময় কথা।
প্রথম প্রেমের অপ্রকাশিত ব্যথা।
প্রথম আর শেষ যৌবনের প্রেমিকা।
আমার লোভ আমার অহমিকা।



প্রথম চাওয়া তুমি।
প্রথম প্রেমের আকাঙ্ক্ষা।
আমি তোমার কবিকে খুঁজি।
বার বার খুঁজে হয়রা হই।
একটি প্রশ্ন বুকে আমার।
বার বার সেই প্রশ্ন করে চিৎকার।



তোমি কবির কেমন খেয়াল?
কোন স্বপ্ন হতে তোমার আবির্ভাব?
কবিতা তুমি আমার প্রথম চাওয়া।
পুরন হওয়া প্রথম পাওয়া।
যা কিছু আছে সবই তোমার।
আমি অনাথ, ভিখারি।
আমার রাজত্ব,রাজদরবার সবই তোমারি।




আমার প্রথম জীবনের চেনা প্রেম।
শেষ বিকালের প্রেয়সী ।
যার কামনা বাসনা মনকে রেখেছে খুশি।
কবিতা তুমি যৌবনের অহংকার।
কবিতা তুমি উত্তাল সমুদ্রফেনা।
যুবক নাবিকের বুকে অনন্ত যৌবনা।



কবিতা তুমি আমার জীবনের গতি।
তুমি আমার বেচে থাকার প্রতিশ্রুতি।
তুমি আমার আধার ঘরে আলোকিত জোনাকি।
তোমাকে নিয়ে বেচে আছি।
বেচে থাকার মতো করে বেচে আছি।








No comments

Powered by Blogger.